Thursday, August 30, 2018

ধর্ম ব্যবসা

ধর্ম ব্যবসা একটি অতি উত্তম ব্যবসা। ধর্মই পারে কেবল একটি মানুষকে মোটিভেট করে তার পকেট থেকে কিছুটা সুফল হাসিল করতে। একদল ভন্ড সাধুরা স্রষ্টার দোহাই দিয়ে মানুষকে একটা নির্দিষ্ট গন্ডির মধ্যে আবদ্ধ রাখে। সাধুরা ঠিকই জানে যে তারা প্রতারনা করছে, ধর্ম ব্যবসা করছে। বুঝেনা কেবল অবোধ মানুষেরা যারা প্রতারিত হচ্ছে। একদল মাটির মুর্তি বানিয়ে তাতে দুধ ঢালছে, আবার আরেকদল মুর্তিকে উপাসনা করছে। ধর্মকে পুজি করে হরেক রকম ফালতু দলিল ছাড়া ওয়াজ নসিহত চলছে। একজন বলে ঐটা করো, আরেকজন বলে ঐটা করোনা। ধর্ম নারীকে করেছে ঘর ছাড়া, নারী থাকে মন্দিরে, মাজারে সামগ্রী হয়ে। কত ধরনের ভন্ড শয়তান আছে মাজারে, ওরসে জলসায় না গেলে বুঝা যাবেনা। সবকিছুর মূলে রয়েছে ধর্ম ব্যবসা। যারা ব্যবসার সাথে জড়িত তারা আমাকে নাস্তিক উপাধি দেয়, আর যারা নির্বোধ তারা বলে তাদের পীরের বিরূদ্ধে কথা বলায় আমায় নাস্তিক উপাধি দেয়।

আস্তিক নাস্তিকের হিসাবটা আপনে পরে সমাধান করবেন। প্রসংগে আসি। হাক্কানী পীর, দেওয়ানবাগী, শরীফতি, মারফতি এসব কি। অাপনার স্রষ্ট্রা কি বলছেন কখনো ঢুল পিঠিয়ে ইসলাম প্রচার করতে? আজকাল অনেকেই টাইটেল লাগায়, রেজভিয়া, হাক্কানী, আল্লামা, দেওয়ানবাগী, চরমোনাই ইত্যাদি ইত্যাদি।

রাস্তার পাশের নেংটা পাগল আজ পীর, আমরা বলি নেংটা বাবা, বদনা শাহ, বিড়ি বাবা, গাঞ্জা বাবা, দড়ি বাবা। কতটা বিকৃত মন মানুষিকতার মানুষ হলে ঐসব ভন্ডদের সবাই পীর মানে বুঝি না।

কতটা নির্বোধ হলে মানুষ নিজে মাটির দলা দিয়ে মুর্তি তৈরী করে আবার তাকেই স্রষ্টা মানে। নির্বোধ। আসলে একদল এটাকে ব্যবসা হিসেবে নেয়, আরেকদল নির্বোধরা তাদের খদ্দের।

এসবের প্রতিবাদ যারা করে তারাই আজ নাস্তিক। পক্ষান্তরে স্রষ্ট্রা দাবি করা দেওয়ানবাগী হয় তাদের উপাসনার বিষয়বস্তু।

1 comment:

  1. সাবধান হয়ে যাও বাবু, এমন অবস্থা করব বাসা থেকে বাহির হতে পারবা না। অন্যের সাহায্য ছাড়া বাথরুমে যাওয়ার ব্যবস্থাও বন্ধ হয়ে যাবে। পা আর হাত দুটি থাকবেনা। লিখবে কিভাবে?
    সাবধান।

    ReplyDelete

আমাদের শিক্ষাব্যবস্থা (হাট টিমাটিম টিম টিম)

আমাদের শিক্ষাব্যবস্থা (হাট টিমাটিম টিম টিম) =============== হাট টিমাটিম টিম টিম তারা মাঠে পাড়ে ডিম তাদের খাড়া দুটো শিং তারা হাট টিমাট...